knowledge

কেমন টেক্সট ?

মেসেজ করা বা টেক্সট করা একটি আনুষ্ঠানিক চিঠির চেয়ে সম্পূর্ণ আলাদা এবং এটি আমাদের সকলকে একটা সত্য প্রকাশের সুযোগ দেয়। আপনার কীভাবে টেক্সট পাঠানো উচিত সে সম্পর্কে কোনও লিখিত নিয়ম নেই এবং এ কারণেই বার্তাগুলি লেখার মাধ্যমে আপনি কী ধরণের ব্যক্তি তা বলে দেয়া যেতে পারে।

দীর্ঘ বা লম্বা টেক্সট করে থাকলে

এক্ষেত্রে আপনার জন্য, দীর্ঘ অনুচ্ছেদগুলি লেখা গুরুত্বপূর্ণ কারণ আপনি নিজের অনুভূতি এবং চিন্তাভাবনাগুলিকে এতে সুন্দর করে বলতে পারেন। আপনি একটি সংবেদনশীল এবং চিন্তাশীল ব্যক্তি এবং আপনি শব্দগুলিকে একটি অর্থবহ এবং শক্তিশালী মাধ্যম হিসাবে দেখেন। আপনার বন্ধুরা জানেন যে আপনি দয়ালু এবং মমতাশীল এবং তারা নিশ্চিত যে আপনি সর্বদা তাদেরকে ভাল পরামর্শ দেওয়ার জন্য বা তাদের কথা শোনার জন্য উপস্থিত থাকবেন।

ছোট ছোট বাক্যে টেক্সট করলে

আপনার বন্ধুরা আপনাকে সেই হিসাবে চেনে যাঁরা ছোট্ট বার্তাগুলি যেমন, “ঠিক আছে,” “না,” এবং “হ্যাঁ” এইভাবে পান।তবে কখনো লোকেরা এই ধরণের প্রতিক্রিয়াটিকে সংবেদনহীন হিসাবে দেখতে পারে কেননা আপনি নিজের লেখার পিছনে দাঁড়িয়ে থাকেন যে । ওই টেক্সট গুলোর মতোই আপনার মত সোজাসুজি। আপনি জিনিসকে আরও ভাল করে তুলতে চেষ্টা করেন না বরং বলা চলে আপনি খোলামেলা এবং সৎ, যা একটি অনন্য গুণ। আপনি যেমন কথার সাথে খেলেন না তেমনি যে কেউ আপনার পরামর্শ বা আপনার মতামত চায়, আপনি সর্বদা সত্য বলে থাকেন।

প্রচুর ইমোজির ব্যবহার

এটিকে সহজভাবে বলতে গেলে, আপনি সম্ভবত ইমোজিগুলিতে মোহগ্রস্ত হয়ে পড়েছেন। যদি আপনি পারতেন তবে আপনি হয়তো কোনও শব্দই ব্যবহার করবেন না। এটি কারণ , আপনার ধারণা ইমোজিগুলি দিয়ে আরও নিজেকে বোঝানো যায়। আসলে, এই সুন্দর চিহ্নগুলির মতো, আপনি আবেগে উপচে পড়ছেন। আপনার কেমন লাগছে তা বলার আগে আপনি দুবার ভাবেন না। এমনকি যদি আপনি চাপ, উত্তেজনা , দুঃখ অনুভব করেন তবে আপনার চারপাশের প্রত্যেকে এটি দেখতে পাবে।

সতর্ক হয়ে টেক্সট করে থাকলে

আপনি যখন কিছু করতে পারবেন না তবে আপনার বাক্যটি একটি “লোল” বা “হা হা” দিয়ে শেষ করেন আপনি । আপনি এটি করছেন কারণ আপনি নিশ্চিত নন যে আপনি যাকে পাঠাচ্ছেন সে কীভাবে আপনার টেক্সটটি গ্রহণ করবে। আপনি দ্বন্দ্বের মধ্যে থাকতে চান না এবং আপনি অভদ্র দেখতে চান না, তাই এই ধরণের বাক্যাংশগুলি প্রয়োজনীয় বলে মনে করেন । আপনি মানুষকে খুশি করতে পছন্দ করেন এবং আপনি আপনার চারপাশের সবাইকে খুশি করতে চান। এই স্বভাবটি একটি আশ্চর্যজনক বৈশিষ্ট্য, তবে নিজের সীমানাগুলি জানতে হবে। কখনও কখনও আপনার আরও সৎ এবং সামনে এগিয়ে আসা দরকার এবং “হাহা’র পিছনে লুকানো উচিত নয় এতে অন্যদিকের মানুষ ও স্বচ্ছন্দ হয়ে উঠবে।

খুবই ব্যস্ত হয়ে টেক্সট করতে থাকলে

আপনি আপনার টেক্সট গুলির উত্তর দিতে খুব ব্যস্ত, এবং আপনি যদি ওরকমটি প্রায়ই করে থাকেন তবে হয়তো আপনার বন্ধুরাও এটি সম্পর্কে অভিযোগ করতে শুরু করেছেন। এর অর্থ আপনি ব্যস্ত ব্যক্তি এবং আপনার কাছে টেক্সটের থেকেও গুরুত্বপূর্ণ অনেক জিনিস রয়েছে। আপনার টেক্সট করার স্টাইলটি জানিয়ে দিচ্ছে যে কেবলমাত্র এক দিকে মনোনিবেশ করা উচিত আপনার। তবুও, আপনি যত তাড়াতাড়ি সম্ভব টেক্সট করার মাধ্যমে প্রতিক্রিয়া জানানোর জন্য চেষ্টা করেন এবং কিছু সময় বের করার চেষ্টা করেছেন, বিশেষত যদি আপনার পছন্দমতো বিষয় কিছু থাকে তখন।

একটার পর একটা টেক্সট

আপনি দ্বিগুণ টেক্সট করতে পছন্দ করেন এবং এমনকি তার থেকেও বেশি। পাঠানো ব্যক্তিদের কাছ থেকে কোনও বার্তা ফিরে না পান তবে কয়েক ঘন্টা পর আবারো করেন। এর অর্থ হল যে আপনি সাহসী এবং আপনি সর্বদা নিজের পছন্দমতো কাজকেই অনুসরণ করেন। আপনাকে বিশেষ করে তোলে তা হ’ল আপনি বেশ ইচ্ছাশক্তির অধিকারী এবং নিজেই নিজের জীবনের নিয়ন্ত্রণ নিতে ভয় পান না। তবে এই ব্যক্তিত্বগুলি মাঝে মাঝে অধৈর্যতা হিসাবে ভুল হতে পারে এবং সে কারণেই আপনার টেক্সট পাঠানোর আগে এই ব্যাপারটি মনে রাখা গুরুত্বপূর্ণ।

এবার একটু ভেবে দেখে নিন , ঠিক কেমন টেক্সট আপনি করে থাকেন আর এখানে যা বলা হলো তা মিললো কি না।
সবাই ভালো থাকবেন।

Tagged

About Antara Samanta

Myself is Antara Samanta, a wanna be writer in homemaking style with an idea to embrace the indifference in a classy dynamic way. Antara is passionate about reading,singing and writing-in that way.
View all posts by Antara Samanta →

Leave a Reply